কাচা শিমুল মূল খাওয়ার উপকারিতা,মেডিসিন ও স্বাস্থ্য টিপস

কাচা শিমুল মূল খাওয়ার উপকারিতা , যৌন শক্তি জন্য উপকারী। পাচনার উন্নতি: শিমুল মূল খেলে পাচনার সিস্টেমে উন্নতি হয়। ডাক্তার আপনাকে পরামর্শ দেওয়ার সময় আপনার যে রোগগুলি আছে বা আপনি যেসব ওষুধগুলি গ্রহণ করছেন সে সম্পর্কে আপনাকে ডাক্তারের সাথে অবশ্যই আলোচনা করতে হবে,এই পরামর্শ কে গুরুত্ব দিতে হবে এবং  এটি জাঠরের কাজে সহায়তা করে এবং পেটে অবশিষ্ট খাদ্য বিচ্ছিন্ন করে উপকারিতা দেয়।

স্বাস্থ্যকর: শিমুল মূলে বিটাক্যারোটিন, ভিটামিন এ, ভিটামিন সি, ফোলিক এসিড এবং আন্টি঑ক্সিডেন্ট উপাদানগুলি পাওয়া যায়।

কাচা শিমুল মূল খাওয়ার উপকারিতা



শিমূল গাছ যেমন সৌন্দর্য-বর্ধক বৃক্ষ হিসেবে ব্যবহার করা হয় তেমনি এর আছে নানাবিধ ঔষধি গুণাগুণ। এর মূল,বাকল,কষ,বীজ ও ফুল সবই বিভিন্ন ভেষজ ঔষধ তৈরিতে ব্যবহার করা হয়ে থাকে। অনেকে শিমুল মূলকে প্রাকৃতিক ভায়াগ্রা বলে থাকেন।



শিমুল মূলের ৩০ টি গুণাগুণ হলো:



যৌনশক্তি বৃদ্ধিতে ভূমিকা রাখে।
পুরুষের শুক্রাণুর সংখ্যা কয়েক গুন বৃদ্ধি করে।
পুরুষের বীর্যকে ঘন করে।


শিমুলের কাঁচামোল অনেক উপকারী। শিমুলের মূল নিয়মিত খেলে পুরুষদের শুক্রাণু বৃদ্ধি পায়। এতে করে তাদের বাবা হওয়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যায়। তাই বীর যে শুক্রাণুর পরিমাণ বৃদ্ধি করতে শিমুল মূল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।



সেক্সে শিমুল মূলের উপকারিতা কি ?



যৌনশক্তি বৃদ্ধিতে ভূমিকা রাখে।
পুরুষের শুক্রাণুর সংখ্যা কয়েক গুন বৃদ্ধি করে।
পুরুষের বীর্যকে ঘন করে।
যৌন ক্ষমতা/সময় বৃদ্ধিতে সাহায্য করে।
পুরুষের অকাল বীর্যপাত প্রতিরোধ করে।



নিয়মিত এই মূল চূর্ণ খেলে শুক্রানু বেড়ে যাবে এবং সন্তান হওয়ার সম্ভাবনা ও বেড়ে যাবে। ডাক্তার আপনাকে পরামর্শ দেওয়ার সময় আপনার যে রোগগুলি আছে বা আপনি যেসব ওষুধগুলি গ্রহণ করছেন সে সম্পর্কে আপনাকে ডাক্তারের সাথে অবশ্যই আলোচনা করতে হবে,এই পরামর্শ কে গুরুত্ব দিতে হবে এবং  অনেক পুরুষ আছে স্ত্রীর সহবাসে অধিক সময় থাকতে পারেন না।

এতে দুই জনের মিলন তৃপ্তি হয় না। স্ত্রীর মনে সব সময় কষ্ট থেকে যায়। এবং জীবনে নেমে আসে হতাশা। এর প্রধান কারণ পুরুষের বীর্য পাতলা। আরবী জিরো পাতলা হলে স্ত্রী সহবাসে কখনো দীর্ঘ সময় থাকা যায় না। এই কঠিন সমস্যার সমাধান দিবে শিমুল গাছের মূল। কারণ নিয়মিত শিমুল মূল তেতুল বীজের গুড়া ও অর্ধ গন্ধা একত্রে খেলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।


(সূত্র: বিভিন্ন ওয়েবসাইট)