পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ কে

পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ কে,হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে কেনো শ্রেষ্ঠ মানুষ বলা হয়? এই প্রশ্নের উত্তর জানতে হলে আপনাকে এই মহা-মানবের জীবনী জানতে হবে। একটু কষ্ট করে গুগলে সার্চ করুন। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জীবনী পড়লেই সঠিক উত্তরটি পেয়ে যাবেন।

 

পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ কে



পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব মহানবী হযরত মুহাম্মাদ মুহাম্মাদ (সা.) । কুরআন এবং মুসলিম উম্মাহই কেবল তাঁর শ্রেষ্ঠত্বের স্বীকৃতি দেয়নি, দিয়েছেন অমুসলিম মনীষীরাও এমনকি অন্যান্য ধর্মগন্থও।

 

 

‘মাইকেল হার্ট’ যিনি বিশ্বের সর্বকালের সবচাইতে প্রভাবশালী একশত সেরা মনীষীর জীবনী লিখেছেন, তিনি সেই জীবনী তালিকায় প্রথমেই মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে স্থান দিয়েছেন। তিনি লিখেছেন, “মুহাম্মদ (সা.) এর সাফল্যের মধ্যে জাগতিক ও ধর্মীয় উভয় বিধ প্রভাবের এক অতুলনীয় সংমিশ্রণ ঘটেছে। এজন্য সংগতভাবেই তাঁকে ইতিহাসের সর্বশ্রেষ্ঠ প্রভাবশালী ব্যক্তিত্ব হিসেবে চিহ্নিত করা যায়।” -(দ্যা হ্যান্ড্রেড)

 

কেন নবী মুহাম্মদ (সঃ) বিশ্বের সেরা মানুষ?

 


নবী(সা) সর্বশ্রেষ্ঠ মানুষ কারন, উনি তার ৬৩ বছর জীবনে কখনও মিথ্যা বলেন নি। মুসলিম, অমুসলিম আরবের সকলেই তাকে “আল-আমিন” বলে জানে। কেহ তার চরিত্র সম্পর্কে সন্দিহান ছিল না। উনি যখন নবুয়তের দাবী করেন তখনও সকলে তাকে সত্যবাদী হিসেবেই জানে কিন্তু তার ধর্ম গ্রহন না করার কারন নিজেদের পক্ষপাতিত্ব, বিদ্বেষ, খেয়ালখুশি, অহংকার ইত্যাদি।

(সূত্র: বিভিন্ন ওয়েবসাইট)