সাফি সিরাপ এর উপকারিতা,ডাক্তারের পরামর্শ ও স্বাস্থ্য টিপস

সাফি সিরাপ এর উপকারিতা , হামদর্দ সাফি রক্ত ​​থেকে বিষাক্ত পদার্থ পরিষ্কার করে এবং বিশুদ্ধ করে । সাফি আপনার পেট পরিষ্কার এবং ভালভাবে কাজ করতে সাহায্য করে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী,মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে এবং টনিক কোষ্ঠকাঠিন্য এবং বদহজম পরিষ্কার করতে সাহায্য করে। হামদর্দ সাফি ব্যবহারে রক্ত ​​পরিশোধন করলে ত্বক উজ্জ্বল হয় এবং ত্বকের স্বাস্থ্য ভালো হয়।

সাফি সিরাপ এর উপকারিতা



Safi Syrup সাধারণত চর্মরোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। তাছাড়া যাদের দাঁতের ক্ষয়, একজিমাসহ বিভিন্ন ধরনের চর্মরোগ রয়েছে তাদের সাফি সিরাপ দেওয়া হয়। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী,মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে এবং এছাড়া সাফি সিরাপ খাওয়ার আরও অনেক উপকারিতা রয়েছে।

সাফি সিরাপ সেবনে গলার ইনফেকশন, পেটের সমস্যা, কোষ্ঠকাঠিন্য দূর হয়। তাছাড়া সাফির শরবত ব্যবহারে শরীরের ত্বক আরও সুন্দর হয়ে ওঠে। সাফির শরবত নিয়মিত ব্যবহার করলে তা রক্ত পরিশুদ্ধ করতে সাহায্য করে। এছাড়াও, ঘামাচি এবং চুলকানির সমস্যার জন্য সাফি সিরাপ ব্যবহার করা হয়।



প্রতি ৫ মিলি সিরাপে আছে (জলীয় নির্যাস আকারে)- Cassia angustifolia (সোনাপাতা) ১৭.০০ মিগ্রা, Rheum emodi (রেউচিনি) ১৩.০০ মিগ্রা, Cassia occidentalis (কালকাসুন্দে) ১২.৫০ মিগ্রা, Ocimum sanctum (তুলসী) ২.৫০ মিগ্রা, Ipomoea turpethum (তেউরী মূল) ২.০০ মিগ্রা, Rosa damascena (গোলাপ ফুল) ২.০০ মিগ্রা, Sphaeranthus indicus (মুন্ডীরী ফুল) ২.০০ মিগ্রা, Gentiana kurroo (নীলকন্ঠী) ২.০০ মিগ্রা,

বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী,মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে

Fumaria parviflora (ক্ষেতপাপড়া/ শাহতারা) ২.০০ মিগ্রা, Clitoria ternatea (অপরাজিতা) ২.০০ মিগ্রা, Artemisia absinthium (নাগদনা) ২.০০ মিগ্রা, Nymphaea alba (শাপলা ফুল) ১.২৫ মিগ্রা, Dalbergia sissoo (শিশু পাতা) ১.২৫ মিগ্রা, Pterocarpus santalinus (রক্তচন্দন) ১.২৫ মিগ্রা, Tinospora cordifolia (গুলঞ্চ) ১.২৫ মিগ্রা, Terminalia chebula (হরীতকী) ১.২৫ মিগ্রা,

বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী,মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে 

Zingiber zerumbet (একাঙ্গি) ১.২৫ মিগ্রা, Swertia chirata (চিরতা) ১.২৫ মিগ্রা, Andrographis paniculata (কালমেঘ) ১.২৫ মিগ্রা, Bauhinia racemosa (রক্তকাঞ্চন) ১.২৫ মিগ্রা, Azadirachta indica (নিম) ১.২৫ মিগ্রা এবং Curcuma longa (হলুদ) ১.২৫ মিগ্রা।



যাদের চিকিৎসার জন্য সাফি সিরাপ ব্যবহার করতে হয় তাদের জন্য সাফি সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে জানা জরুরী। আপনি যখন সাফি সিরাপ কিনবেন, দেখবেন প্যাকেটের গায়ে কিভাবে খেতে হবে, অর্থাৎ এর খাওয়ার নিয়ম লেখা আছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী,মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে এবং  প্রাপ্তবয়স্করা দিনে তিনবার দুই বা তিন চামচ করে এই সিরাপ খেতে পারেন। আর বাচ্চাদের খাওয়ালে দিনে দুইবার ১ চামচ করে খাওয়াতে পারেন। তবে এক্ষেত্রে অবশ্যই রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

(সূত্র: বিভিন্ন ওয়েবসাইট)