ডকসিক্যাপ ট্যাবলেট কি কাজ করে,বিশেষজ্ঞ ডাক্তার ও মেডিসিন টিপস

ডকসিক্যাপ ট্যাবলেট কি কাজ করে, ব্যাকটেরিয়াল ইনফেকশনের চিকিত্সা করতে ব্যবহৃত হয় যা কিছু যৌন সংক্রামিত রোগ, অন্ত্র সংক্রমণ, ত্বক সংক্রমণ ,সঠিকভাবে নিয়ম মেনে চলতে হবে এবং  চোখের সংক্রমণ, মূত্রনালীর সংক্রমণ, শ্বাসযন্ত্রের সংক্রমণ, এবং অন্যান্য। গুরুতর ব্রণ চিকিত্সা এবং ম্যালেরিয়া রোধ করার জন্য সংশ্লেষ থেরাপির অংশ হিসাবে এই ড্রাগটিও ব্যবহার করা যেতে পারে।

 

ডকসিক্যাপ ট্যাবলেট কি কাজ করে

 

ডক্সিসাইক্লিন যেমন ব্রণ, মূত্রনালীর সংক্রমণ,সঠিকভাবে নিয়ম মেনে চলতে হবে এবং  অন্ত্রের সংক্রমণ, চোখ সংক্রমণ, গনোরিয়া, chlamydia, periodontitis (মাড়ির রোগ), এবং অন্যদের হিসাবে বিভিন্ন ব্যাকটেরিয়া সংক্রমণ, চিকিত্সায় প্রেসক্রাইব করা হয়

বিশেষজ্ঞ ডাক্তার ও মেডিসিন টিপস


ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, সঠিকভাবে নিয়ম মেনে চলতে হবে এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে।

ডকসিক্যাপ ট্যাবলেট প্রাপ্তবয়ষ্ক:ক্ষক্তবিহীন ত্বকে ব্যবহারের জন্য অল্প পরিমাণ ক্রীম ব্যথাক্ৰান্ত স্থানে দিনে চারবার ব্যবহার করতে হবে। সঠিকভাবে নিয়ম মেনে চলতে হবে এবং প্রত্যেকবার ক্রীম ব্যবহারের মাঝে অন্তত: ৪ ঘন্টা বিরতি দিতে হবে।

ক্রীম ভালভাবে ঘষে লাগাতে হবে যেন ত্বকে ক্রীমের কোন অবশিষ্টাংশ না থাকে।সঠিকভাবে নিয়ম মেনে চলতে হবে এবং ক্রীম ব্যবহারের সাথে সাথেই যে হাত অথবা আঙ্গুল দিয়ে ক্রীম ব্যবহার করা হয়েছে তা ভালভাবে ধুয়ে ফেলতে হবে।

ডকসিক্যাপ ক্যাপসুল ১০০ মিঃগ্রা। প্রতি পাতায় ১০টা ক্যাপসুর থাকে দাম ২৫ টাকা নিবে। এটা সাধারণত ব্রণের চিকিৎসার জন্য দেয়া হয়।

(সূত্র: বিভিন্ন ওয়েবসাইট)