তারমিন নামের অর্থ কি

তারমিন নামের অর্থ কি , ( Tarmin namer ortho ki ) তারমিন নামের অর্থ উচ্চতা, সংঘর্ষ, সাহস। এছাড়াও তারমিন নামের অন্য একটি প্রতিশব্দ হলো ভীষণ, বিজয়ী, ব্রেভ। তবে তারমিন নামের আরবি অর্থ অবশ্য ভিন্ন।


তারমিন নামের ইসলামিক অর্থ কি


তারমিন নামের ইসলামিক অর্থ উচ্চতা, সংঘর্ষ, সাহস। কোনো কোনো ইসলামিক বইএ তারমিন নামটি পাওয়া যেতেই পারে। এ বিষয়ে ভবিষ্যতে তথ্য পেলে সংযুক্ত করা হবে।


তারমিন শব্দের সাথে যুক্ত করে আরো যে সকল নামকরণ করতে পারেন সেগুলো হলঃ



তারমিন নামের অর্থ কি কি সেটা জানার পাশাপাশি এর সাথে যুক্ত করে আরো যেসকল নাম রাখতে পারেন সেগুলো জেনে নিনঃ তারমিন সুলতানা, তারমিন খাতুন, তারমিন হক, তারমিন মাহতাব, তারমিন হোসেন, তারমিন বেগম, তারমিন আক্তার, তারমিন আলম, তারমিন মোহাম্মদ,

 

তারমিন চৌধুরী, তারমিন আলি, তারমিন হোসেন, তারমিন বেগম, তারমিন শিকদার, তারমিন প্রামানিক, তারমিন মন্ডল, তারমিন সরকার, তারমিন ইসলাম, তারমিন রহমান, তারমিন বেপারী, তারমিন মৃধা, তারমিন মির্জা । এ সকল নাম কিংবা আপনার বংশগত পদবীর সাথে মিলিয়ে তারমিন নামকরণ করতে পারেন।

 




তারমিন নামের ইসলামিক অর্থ কি


তারমিন নামের ইসলামিক অর্থ পাথুড়ে পাহাড়। আপনার সন্তানের নামকরণ যদি আপনি ইসলামিক দৃষ্টিকোণ থেকে করতে চান তবে তারমিন নামটি হতে পারে একটি উপযুক্ত নাম। এছাড়াও এই নাম খুব বেশি ছেলে কিংবা মেয়েদের ক্ষেত্রে দেখা যায় না।

 

তাই নির্দ্বিধায় আপনি আপনার সন্তানের নামকরণ করতে পারেন। আপনি প্রশ্ন করতে পারেন যে তারমিন কি ইসলামিক নাম? হ্যাঁ, তারমিন নামটি হলো একটি ইসলামিক নাম। আশা করি তারমিন নামের অর্থ কি সেটা আপনাদের কাছে পরিস্কার হয়ে গেছে।



তারমিন দিয়ে কয়েকটি নাম


তারমিন নামের সাথে উপাধি যোগ করে আরো সুন্দর নাম তৈরি করা যায় | তারমিন ইসলাম,আহাম্মেদ তারমিন , তারমিন হক, তারমিন উদ্দিন,তারমিন তালুকদার,তারমিন রহমান, তারমিন খান,আরহাম তারমিন , তারমিন আহসান,তারমিন সরকার,তারমিন সরদার, ইভা গাজী তারমিন ,

তারমিন হাসান,তারমিন হোসেন, তারমিন আক্তার,তারমিন বেগম,তারমিন আজরিন,তারমিন আরিয়ান ,তারমিন শিবা,তারমিন নাওয়ার ,তারমিন ফারজানা ,ফাতেহা তারমিন , তারমিন পারভীন ইত্যাদি |



তারমিন নামটি নিয়ে কিছু কথা


এটি হলো মেয়েদের একটি নাম। এই নামটি চারটি বর্ণ এবং একটি শব্দ নিয়ে গঠিত। এটি হলো একটি ইসলামিক নাম। এবং এই নামটির উৎস আরবি। অর্থাৎ বেশিরভাগ আরবিরা এই নামটি ব্যবহার করে থাকে।

 


তবে বর্তমান দিনে এটি একটি খুবই জনপ্রিয় নাম। যদি আপনি একজন ইসলাম হন তাহলে আপনার মেয়ের জন্য আপনি তারমিন নামটি রাখতে পারেন।


তারমিন নামের আরবি অর্থ কি


তারমিন নামটি ইসলামিক নাম | তারমিন নামটি একটি সুন্দর ও মিষ্টি নাম । তারমিন নামটি মূলত মুসলিম মেয়েদের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুব জনপ্রিয় | তারমিন নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয় হবার অন্যতম কারণ হচ্ছে এটি আধুনিক ও উচ্চারণে বেশ মিষ্টি বচনের একটি নাম।



তারমিন নামের ইসলামিক অর্থ কি


ইতিমধ্যে আমরা তারমিন নামের অর্থ উপরের প্রথম ও দ্বিতীয় অংশগুলোতে আলোচনা করেছি | আশা করি উপরের অংশ গুলো দেখে নিয়েছেন | মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে । সন্তান জন্মের ৭ দিনের মাথায় আকিকা দিয়ে সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে ।

 

হাদিসে এসেছে আল্লাহ তা’আলা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখো |





তারমিন নামের কিছু উদাহরণ
তারমিন আকতার
তারমিন খান
তারমিন তানি
তারমিন ইসলাম
তারমিন বেগম
তারমিন হোসাইন
তারমিন খানম


উপসংহার
আশা করছি আজকের এই আটিকেল থেকে আপনি তারমিন নামের অর্থ কি – এই সম্পর্কে জেনে গেছেন। এটি খুবই একটা সুন্দর আরবি নাম, যেটির মধ্যে খুব সুন্দর একটি বাংলা অর্থ রয়েছে। তাই আপনি অনায়াসে শিশুর জন্য এই নামটি রাখতে পারেন।