মোটা হওয়ার ভিটামিন সিরাপ,মেডিসিন ও স্বাস্থ্য টিপস

মোটা হওয়ার ভিটামিন সিরাপ , পিউটন সিরাপ,রুচিবেট,সিনকারা সিরাপ এগুলো রুচি বাড়িয়ে খাবারের চাহিদা বাড়ায় ফলে স্বাস্থ্যের উন্নতি হয়। এক কথায় খুব অল্প সময়ে আপনি মোটা হবেন এগুলো খেলে।

মোটা হওয়ার ভিটামিন সিরাপ 





মোটা হওয়ার ৫টি সিরাপ ও নাম
সিনকারা
এ টু জেড
পিউটন
ভায়াজিন
মাল্টিভিটামিন
এই ৫টি সিরাপ ছাড়াও আপনি ডাক্তার ও বিভিন্ন ঔষধের দোকানে আরো অন্যান্য সিরাপ খুঁজে পেতে পারেন যা আপনার সাধারণ দুর্বলতা ,রুচি ,শক্তিবর্ধক ও বিভিন্ন প্রকার মাল্টিভিটামিনের ঘাটতি পূরন



সাধারণত পুষ্টিহীনতা বা অনিয়মিত খাবারের জন্য মানুষের ওজন কম বা শুকনা হয়ে থাকে। বাজারের মোটা হওয়ার অনেক ধরনের ঔষধ পাওয়া যায় তবে সেগুলোর বেশিরভাগই শরীরের জন্য খুবই খারাপ। ঐসকল ওষুধ সেবন করলে কিডনি নষ্ট হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। এই সমস্যা সমাধানের জন্য আপনার একজন ডাক্তার দেখানো খুবই জরুরী। এই ধরনের সমস্যায় হোমিওপ্যাথি চিকিৎসা অত্যন্ত কার্যকরী। আপনি একজন ভাল হোমিওপ্যাথি ডাক্তার দেখাতে পারেন। তবে একজন ডাক্তার দেখানোর আগে যাচাই বাছাই করে নেওয়া দরকার উনি আসলেই হোমিওপ্যাথি ডাক্তার কি না।


কলা খেতে আমরা কম বেশি সবাই পছন্দ করি। বিশেষ করে সকালের নাশতায় পাউরুটি বা টোস্টের সাথে সকালের নাশতার স্বাদটাই অন্য রকম করে ফেলে। কেউ কেউ মনে করেন কলা খেলে ওজন বাড়ে, আবার কারো ধারনা কলা খেলে ওজন কমে।

অন্য ফলের চেয়ে কলায় শর্করার পরিমাণ বেশি থাকে। যেমন- এক কাপ পরিমাণে কাটা আপেলে ৬০ ক্যালোরি থাকে। অন্যদিকে ওই পরিমাণ কলায় ১৩০ ক্যালোরি পাওয়া যায় । যারা ওজন কমাতে চান ক্যালোরিসম্পন্ন খাবার খাওয়া তাদের জন্য ক্ষতিকর।