সিনথিয়া নামের অর্থ কি

সিনথিয়া নামের অর্থ কি , সিনথিয়া নামের অর্থ মহান সৃষ্টিকর্তার দান । অন্য এক সোর্সে পাওয়া যায়, সিনথিয়া নামের অর্থ চন্দ্র । গ্রিক শব্দ সিনথিয়া(cynthiya), এর মানে Cynthus পর্বতশ্রেণী এলাকায় জন্ম নেওয়া মেয়ে ।


সিনথিয়া গ্রীক শব্দ থেকে উৎপত্তি হয়েছে। এটি একটি পৌরাণিক চাঁদ দেবীর নাম। আরবদেশ গুলোতে নামটি জনপ্রিয় নয়। নামটি নির্দেশ করে যে, যিনি মাউন্ট সিন্থাসে জন্মগ্রহণ করছেন। [তথ্যসূত্র]



সিনথিয়া নামের অর্থ কি


অর্থাৎ সিনথিয়া (سينتيا) নামটি গ্রীক ভাষার শব্দ। এর সঠিক অর্থ হলোঃ যিনি মাউন্ট সিন্থাসে জন্মগ্রহণ করছেন, চন্দ্র দেবতার নাম। এর অন্যান্য প্রচলিত অর্থ হলোঃ ভালোবাসা, কোমল হৃদয়, নরম মন, সিল্ক, কোমল হৃদয়ের মানুষ ইত্যাদি।


সিনথিয়া নামের বাংলা অর্থ কি
সিনথিয়া নামের বাংলা অর্থ হলো চন্দ্র। আবার কোনো কোনো ক্ষেত্রে আরবি ভাষায় সিনথিয়া নামের অর্থ হিসেবে মহান সৃষ্টিকর্তার দান – হিসেবেও বোঝানো হয়েছে।



সিনথিয়া (Sinthiya) নাম রাখা যাবে কি?
হ্যা পাঠক, সিনথিয়া নামটি অবশ্যই রাখা যাবে। সিনথিয়া একটি ইসলামিক নাম, ধর্মীয় দৃষ্টিতেও সিনথিয়া নামটি রাখার ক্ষেত্রে কোনো বাধা নেই।


সিনথিয়া নামের অর্থ কি (Sinthiya namer ortho ki)
সিনথিয়া (Sinthiya) নামের অর্থ মহান সৃষ্টিকর্তার দান। আবার, ধর্মীয় ও বাংলা অভিধান ভেদে সিনথিয়া নামের অন্য একটি অর্থ হলো চন্দ্র।

 

সিনথিয়া নামের আরবি অর্থ কি


সিনথিয়া নামের আরবি অর্থ হলো চন্দ্র। আরবি সাহিত্য ঘাটলে হয়ত সিনথিয়া (Sinthiya) নামটি বেশ কয়েকবার পাওয়া যাবে হয়ত।

 


সিনথিয়া নামের ইসলামিক অর্থ কি
সিনথিয়া নামের ইসলামিক অর্থ মহান সৃষ্টিকর্তার দান। এছাড়াও সিনথিয়া নামের অন্যান্য অর্থের মধ্যে চন্দ্র কেউ বিবেচনায় আনা হয়।



সিনথিয়া নামের সঠিক ইংরেজি বানান
সিনথিয়া নামের সঠিক ইংরেজি বানান হলো Sinthiya.


সিনথিয়া নামের খ্যাতিমান ব্যক্তি ও বিষয়
সিনথিয়া নামের কোনো বিখ্যাত ব্যক্তি নেই, বা এই নামের বিখ্যাত ব্যক্তি পাওয়া যায়নি। আমাদের ডাটাবেজ সিনথিয়া নামের বিখ্যাত ব্যক্তির খোঁজ পাওয়া যায় তবে এখানে যুক্ত করা হবে।



সিনথিয়া কি ইসলামিক নাম?


এই নামটি প্রকৃত অর্থে ইসলামিক নাম নয়। তাই এই নামটি মুসলিমরা না রাখাই উত্তম। তবে নামটির উচ্চারণও যথেষ্ট সুন্দর ও অর্থও ভাল। সেই হিসেবে নামটি রাখতে চাইলে একজন আলেমের পরামর্শ নিন।

সিনথিয়া নাম রাখা যাবে কি না?
সিনথিয়া নামটি মুসলিমরা না রাখাই ভালো। তবে কেউ রাখতে চাইলে একজন বিজ্ঞ আলেমের পরামর্শ নিবেন।