শরীরে শক্তি বৃদ্ধির ঔষধ,ডাক্তারের পরামর্শ ও ইসলামিক টিপস

শরীরে শক্তি বৃদ্ধির ঔষধ , ম্যাগনেসিয়াম সমৃদ্ধ খাবার খান: ম্যাগনেসিয়াম শরীরকে সবল করতে পারে। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী জীবনযাত্রা ভালো করতে হবে ,তাই প্রায়শ ক্লান্তিতে ভুগলে খাদ্যতালিকায় ম্যাগনেসিয়াম সমৃদ্ধ খাবার বাড়াতে মনোযোগী হোন, যেমন- বাদাম, কলা, মসুর ডাল, ছোলা, গম, চিয়া সিড, ফ্লাক্স সিড ও বার্লি। * পর্যাপ্ত পানি পান করুন: সারাদিনে অন্তত আট গ্লাস পানি পান করুন।

শরীরে শক্তি বৃদ্ধির ঔষধ




ঋণ পরিশোধে জন্য দুইটি দোয়া। « ﺍﻟﻠَّﻬُﻢَّ ﺇِﻧِّﻲ ﺃَﻋُﻮﺫُ ﺑِﻚَ ﻣِﻦَ ﺍﻟْﻬَﻢِّ ﻭَﺍﻟْﺤَﺰَﻥِ، ﻭَ ﺃَﻋُﻮﺫُ ﺑِﻚَ ﻣِﻦَ ﺍﻟْﻌَﺠْﺰِ ﻭَﺍﻟْﻜَﺴَﻞِ، ﻭَ ﺃَﻋُﻮﺫُ ﺑِﻚَ ﻣِﻦَ ﺍﻟْﺒُﺨْﻞِ ﻭَﺍﻟْﺠُﺒْﻦِ، ﻭَ ﺃَﻋُﻮﺫُ ﺑِﻚَ ﻣِﻦ ﺿَﻠَﻊِ ﺍﻟﺪَّﻳْﻦِ ﻭَﻏَﻠَﺒَﺔِ ﺍﻟﺮِّﺟَﺎﻝِ…



আমার স্ত্রীর মন খারাপ হয়ে যেতো সে আমার সাথে খারাপ ব্যবহার করে বসতো পরে আর আমাকে কাছে যেতে দিতে চাইত না কারণ আমার ক্লান্তি এসে যেত কিন্তু সে তখনও উত্তেজিত এতে তার খারাপ লাগতো তাই আমাকে বলা শুরু করলো তুমি আগে ঠিক হও তারপর আমার কাছে আসো

।ডাক্তারদের পরামর্শ অনুযায়ী জীবনযাত্রা ভালো করতে হবে এবং এরপর আমি একজনের পরামর্শ অনুযায়ী মেথির দানা পানিতে ভিজিয়ে প্রতিদিন সকালে এক গ্লাস পানি খাওয়া শুরু করলাম এভাবে একমাস খাওয়ার পর আমি তার কাছে গেলাম এবং দুজনেই সন্তুষ্ট। আলহামদুলিল্লাহ



আমার ক্ষেত্রে একমাসে হয়েছে কারো জন্য ২ -৩ মাস বা তার বেশিও লাগতে পারে। অবশ্যই মনে রাখবেন শুধু পানি খাবেন মেথির দানা গুলো ফেলে দিবেন বা বাড়ির আঙিনায় বুনিয়েও রাখতে পারেন কারণ মেথি শাকও আপনার যৌন শক্তিকে আল্লাহর রহমতে অনেক বৃদ্ধি করে দিবে।



স্মৃতি হারিয়ে যাওয়া ইংরাজীতে মেমরি লস বলে।ডাক্তারদের পরামর্শ অনুযায়ী জীবনযাত্রা ভালো করতে হবে এবং  মস্তিষ্ক সম্পর্কিত রোগের কারণে মস্তিষ্ক প্রভাবিত হতে পারে এবং এর কারণে স্মৃতিশক্তি দুর্বল হতে পারে। যদি কোনও ব্যক্তি আলজামির বা ডিমেনশিয়াতে মারাত্মকভাবে ভুগছেন তবে তাদের ভুলে যাওয়ার সমস্যা রয়েছে। অনেক লোকের মধ্যে, স্মৃতিশক্তি হ্রাসের সমস্যাটি প্রায়শই কোন এক দুর্ঘটনার কারণে ঘটে যার মধ্যে একজনের মাথার গুরুতর জখম হয়।


শরীরে শক্তি না পেলে কলা খেতে পারেন। কলায় থাকা পটাশিয়াম, ফলিক অ্যাসিড, ম্যাগনেশিয়াম, প্রোটিণ, ফাইবার ও পুষ্টি উপাদান শরীরের শক্তি বাড়াবে।

২. পালং শাক শক্তির ভালো উৎস। পালং শাককে থাকা আয়রন, পটাশিয়াম শরীরে শক্তির মাত্রা বাড়িয়ে দেয়।

৩. মাথা ঘোরা কিংবা দুর্বলতা লাগলে এক গ্লাস লেবুর শরবত খান।




চরম উদ্বেগের মধ্যে থাকা ব্যক্তি তার স্মৃতি হারিয়ে ফেলেন। তবে কিছু লোকের মধ্যে স্মৃতিশক্তি হ্রাসের মতো সমস্যাগুলি কিছু সময়ের জন্য দেখা দেয় এবং কিছু লোকের মধ্যে দীর্ঘ সময় ধরে থাকে। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী জীবনযাত্রা ভালো করতে হবে এবং চিকিৎসকরা মেমরির লসের সমস্যার কারণ এবং লক্ষণগুলি জানতে মস্তিষ্ক অনেক পরীক্ষা করেন। কারণের উপর নির্ভর করে ওষুধ এবং অন্যান্য চিকিৎসার পরামর্শ দেওয়া যেতে পারে। আসুন আমরা আপনাকে আজকের নিবন্ধে স স্মৃতি শক্তি হ্রাস কি ? সম্পর্কে বিস্তারিতভাবে বলি।


(সূত্র: বিভিন্ন ওয়েবসাইট)