সহবাসের পর জলে কেন,ডাক্তারের পরামর্শ ও স্বাস্থ্য টিপস

সহবাসের পর জলে কেন , ইভন বলেন, ‘গোপনাঙ্গের পিএইচ ব্যালেন্স ধরে রাখতে সহবাসের পর গোপনাঙ্গ থেকে বীর্য সরিয়ে ফেলতে হবে। অভিজ্ঞতাদের পরামর্শ অনুযায়ী এর ফলে ছত্রাক সংক্রমণ, মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে এবং  মূত্রনালী সংক্রমণ ও ব্যাকটেরিয়া সংক্রমণ প্রতিরোধ হবে।

‘ ডা. হিল জানান, ‘ঘাম, বীর্য ও জীবাণু দূর করতে ভালোভাবে কুসুম গরম পানি ও মিল্ড সোপ দিয়ে মৃদুভাবে পরিষ্কার করে নিতে পারেন। 

 

সহবাসের পর জলে কেন



সহবাসের পর জলে কেন , সহবাসের পর যৌনাঙ্গের বিভিন্ন কারণে জ্বালাপোড়া হতে পারে।


ইনফেকশন জনিত কারণে



অনেক সময় মহিলাদের ইনফেকশন জনিত কারণে সহবাসের পর জ্বালাপোড়া হয়ে থাকে। অভিজ্ঞতাদের পরামর্শ অনুযায়ী এক্ষেত্রে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভাবে ভ্যাজাইনায় জীবাণুর সংক্রমণ ঘটে থাকে। ফলে ভেতরে এক ধরনের ক্ষত সৃষ্টি হয় এবং সহবাসের পর জ্বালাপোড়া শুরু হয়।



নারীদের শারীরিকভাবে উত্তেজিত হতে পুরুষের তুলনার অধিক সময়ের প্রয়োজন। ফলে ফোর প্লে যদি দীর্ঘায়িত না হয়, তাহলে অনেক নারীই যথেষ্ট পরিমাণ উত্তেজিত বোধ করেন না। অন্যদিকে শারীরিক কোন সমস্যার কারণেও যৌনাঙ্গ যথেষ্ট পিচ্ছিল হতে না পারে

 


সঙ্গীর লিঙ্গের আকার

 


সঙ্গীর লিঙ্গের আকার যদি নারীর যৌ’নাঙ্গের তুলনায় অধিক বড় হয়ে থাকে, সেক্ষেত্রে ব্যথা পাওয়া খুবই স্বাভাবিক এবং এই ব্যথা বেশ তীব্র।


যৌনাঙ্গে কোন ধরণের ইনফেকশন থাকলে সহবাসের সময়ে ব্যথা পাওয়া খুবই স্বাভাবিক। সাধারণ ইষ্ট ইনফেকশন বা ব্যাকটেরিয়া ঘটিত কোন ইনফেকশনের কারণে এমনটা হয়ে থাকে। মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে

প্রতিকার: চিকিৎসকের পরামর্শ নিন এবং সঠিক চিকিৎসায় নিযে সুস্থ রাখুন। যৌ’নাঙ্গ সর্বদা পরিষ্কার রাখুন। নিজের যত্ন নিন।


সহবাসে জ্বালাপোড়ার আরো কিছু কারণ


১) কোন নারী সর্বপ্রথম যে সহবাস বা যৌন মিলন করে থাকে সেটা স্বভাবিকভাবেই একটু ব্যাথা দায়ক হবেই।
এই ব্যাথাটা সাময়িক পরবর্তীতে যৌন মিলনকালে এমন আর না হওয়ার সম্ভাবনা বেশি। কারণ প্রথম যৌন মিলনে নারীর হাইমেন ছিঁড়ে যাওয়ার জন্য এমনটি হয়।


২) নারীর যৌন মিলনকালে যনীতে কামরস বের হয়, যেটা পুরুষাঙ্গের চলন সহজ করে। কোন কারণে যদি নারীর যনীতে পিচ্ছিলকারক পানি না আসে, এমন অবস্থায় যৌন মিলনে নারী ব্যাথা পায়। মনীষীরা এই জীবন যাত্রার মানকে অনেক বেশি গুরুত্ব দিয়েছে 

মিলনের সময় স্ত্রীর যৌনাঙ্গে জ্বালাপোড়া প্রতিকারের উপায় অনেকেই জানতে চান কারণ এই সমস্যা টি এখন অনেক মহিলার হয়ে থাকে তাই আপনাদের জন্য একটি ভিডিও তৈরি করেছি আপনি দয়া করে দেখে নিন এতে আপনার স্ত্রীর অনেক উপকার হবে আপনিও সহবাসে আনন্দ পাবেন।

(সূত্র: বিভিন্ন ওয়েবসাইট)